স্বাধীনতা দিবস 2020: করোনাভাইরাস মহামারীর মধ্যে তির্যকের মুখোশ

স্বাধীনতা দিবস ২০২০: প্রথমদিকে, ১৫ ই আগস্টের আগে মহামারীর মধ্যে ত্রিংয়ের মুখোশ জনপ্রিয় এবং বিশেষত শিশুরা তাদের পছন্দ করেছে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে বাধ্যতামূলক মুখোশটি প্রায় প্রতিদিনই বিভিন্ন উপায়ে বিকশিত হচ্ছে। সাধারণ নীল শল্য চিকিত্সার মুখোশ থেকে শুরু করে আরও নৃতাত্ত্বিক মুদ্রিত স্টাফ এমনকি সোনার এবং ডায়মন্ডগুলি পর্যন্ত, মাস্কগুলি গত চারটি বিজোড় মাসে এক পরিবর্তন করেছে। এখন, আপনার ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসের আগে তির্যকের মুখোশ রয়েছে।

আমরা প্রতিবছর স্বাধীনতা দিবসের উপহার এবং নিবন্ধগুলি দেখতে পাচ্ছি – বিভিন্ন আকারের পতাকা, বেলুন, টি-শার্ট, হেড গিয়ার, কব্জি ব্যান্ড এবং এর মধ্যে অনেকগুলি তবে আমরা কি কখনও মুখের প্রচ্ছদ হিসাবে তির্যকটিকে ভেবে দেখেছি? ঠিক আছে, মহামারী মানুষকে সত্যই অভিনব করে তুলেছে।

হ্যান্ড স্যানিটাইজার, জীবাণুনাশক এবং অন্যান্য প্রতিরক্ষামূলক কোভিড গিয়ার বিক্রি করার দোকানে এখন ট্রিকার মাস্কগুলি সাধারণ। শিশুরা তাদের প্রিয় হনুমান জি, গণেশ, সুপারম্যান এবং অন্যান্য আইকনিক চরিত্রগুলির সাথে মুখোশগুলি সম্পর্কে বিশেষভাবে উত্সাহী।

এই স্বাধীনতা দিবসটি খুব আলাদা হবে – চেতনায় নয় – তবে সারা দেশে উদযাপনগুলি যেভাবে ঘটে। বাধ্যতামূলক নির্দেশিকা কার্যকর হবে এবং সেখানে কোভিড-সম্পর্কিত বিশেষ বিধিনিষেধ থাকবে।

সূত্র জানায়, দিল্লির লাল কেল্লায় স্বাধীনতা দিবস অনুষ্ঠানে অংশ নেওয়া সেনা, নৌ, বিমানবাহিনী এবং দিল্লি পুলিশের সমস্ত অফিসারকে করোনভাইরাস মহামারীকে সামনে রেখে তাদের কার্যক্রমকে কঠোরভাবে সীমাবদ্ধ করতে হবে, সূত্র জানিয়েছে।

মহামারীর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী লাল কেল্লার উপদ্বীপ থেকে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে যে অনুষ্ঠানে ভাষণ দেবেন, সেখানে খুব কম লোককেই উপস্থিত হতে দেওয়া হবে, কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে।

মন্তব্য করুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

আপনি এই HTML ট্যাগ এবং মার্কআপগুলো ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*