ফেসবুকে নিরাপত্তা কার্যদর্শন ভুলবশত সক্রিয় পরে ভুয়া রিপোর্টের ব্যাংকক ‘বিস্ফোরণ’

ফেসবুকের নিরাপত্তা চেক ভুলবশত সোমবার ব্যাংককের সক্রিয় করা হয়েছে, একটি “বিস্ফোরণ” থাইল্যান্ডের রাজধানীতে ছড়িয়ে গুজব পর.

সেফটি চেক বৈশিষ্ট্য প্রাকৃতিক বা মানব দুর্যোগের সময় ব্যবহারের জন্য দেয়ার উদ্দেশ্যে করা হচ্ছে, এলাকার লোক বন্ধুদের যাক করতে সক্ষম হবেন এবং আত্মীয়স্বজন জানেন তারা নিরাপদ.
সক্রিয়করণ একটি একক বিক্ষোভকারী ব্যাংককে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কাছে বাজি নিক্ষেপ দ্বারা আলোড়ন সৃষ্টি হয়েছে বলে মনে হচ্ছে.


যদিও ঘটনার স্থানীয় সংবাদ মাধ্যমে কিছু মনোযোগ আকৃষ্ট, ফেসবুক এর এলগরিদম BangkokInformer.com দ্বারা একটি নিবন্ধ কুড়ান, একটি প্রধান “বিস্ফোরণ” শহরে বর্ণনা.

যদিও নিবন্ধ ডিসেম্বর ২৬ তারিখ ছিল, এটা ১৭ আগস্ট ২০১৫ থেকে বিবিসির এক ভিডিও, Erawan শ্রাইন বম্বিং সম্পর্কে উপর ভিত্তি করে ছিল.

মিথ্যা সংবাদে ফেসবুক অনুরোধ জানানো হয়েছে শিরোনাম “ব্যাংকক, থাইল্যান্ডের বিস্ফোরণ” সঙ্গে নিরাপত্তা চেক সক্রিয় মনে হচ্ছে.


এলাকায় ফেসবুক ব্যবহারকারীদের অবিলম্বে নিজেদের নিরাপদ উপলক্ষে শুরু, বিভ্রান্তির যোগ.

ফেসবুক অস্বীকার করে যে BangkokInformer.com প্রবন্ধের সেফটি চেক অ্যাক্টিভেশন আলোড়ন, দাবি এটি একটি “বিশ্বস্ত তৃতীয় পক্ষ ‘সঙ্গে রিপোর্ট যাচাই.


“সব নিরাপত্তা চেক সক্রিয়করণব্যবস্থা হিসাবে, ফেসবুক একটি বিশ্বস্ত তৃতীয় পক্ষের উপর নির্ভর করে প্রথম সম্প্রদায় ঘটনা এবং তারপর নিশ্চিত করার জন্য টুল ব্যবহার করার জন্য এবং বন্ধু এবং পরিবারের সঙ্গে ভাগ করে,” একটি মুখপাত্র বলেন.

যখন নিরাপত্তা চেক বৈশিষ্ট্য প্রথম অক্টোবর ২০১৪ সালে চালু করা হয়েছিল, এটা শুধুমাত্র প্রাকৃতিক বিপর্যয়ের জন্য ব্যবহৃত হয়, কিন্তু কোম্পানির নভেম্বর ২০১৫ প্যারিস আক্রমণের সময় “মানব বিপর্যয়” ব্যবহারের জন্য এটি প্রসারিত.
তবে প্রতিষ্ঠানটি কিছু ক্ষেত্রে এবং অন্যদের মধ্যে না বৈশিষ্ট্য সক্রিয় করার জন্য তার সিদ্ধান্তের জন্য সমালোচনার সম্মুখীন হয়েছে.

নভেম্বর ফেসবুক ঘোষণা করে যে এটি এখন আর সরাসরি বৈশিষ্ট্য নিয়ন্ত্রণ করবে, পরিবর্তে একটি “তৃতীয় পক্ষের উত্স” থেকে সতর্কতা উপর নির্ভর. যাইহোক, এটা উৎস নাম অস্বীকার করেছে.


অসমীচীন আসে হিসাবে সামাজিক নেটওয়ার্কের মিথ্যা তথ্য প্রসারে তার ভূমিকা নিয়ে সমালোচনা সইতে হয় – বিশেষত ইইউ গণভোট এবং মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিম্নলিখিত.

এই মাসের শুরুর দিকে, কোম্পানি ঘোষণা এটি পাঁচটি সত্য পরীক্ষণ প্রতিষ্ঠানের সাথে কাজ চিহ্নিত এবং ভাইরাল জাল সংবাদগুলি অপসারণ শুরু করা হবে.

মন্তব্য করুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

আপনি এই HTML ট্যাগ এবং মার্কআপগুলো ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*