প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্য খারাপ, ভেন্টিলেটর সহায়তায় অব্যাহত রয়েছে

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্য আরও খারাপ হয়েছে এবং তিনি নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল (আরএন্ডআর) হাসপাতালে ভেন্টিলেটর সহায়তায় অব্যাহত রয়েছেন বলে আজ হপিস্টাল জানিয়েছে। প্রণব মুখার্জি (৮৮) সোমবার গুরুতর অবস্থায় তাকে ভর্তি করা হয়েছিল এবং “লাইভ-সেভিং ব্রেন সার্জারি” করেছিলেন। এটি ছাড়াও তিনি করোনভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন।

সেনাবাহিনীর আরএন্ডআর হাসপাতাল জানিয়েছে যে প্রণব মুখোপাধ্যায় কোনও উন্নতি দেখাননি, তাঁর স্বাস্থ্যের অবস্থা আরও খারাপ হয়েছে, এবং তিনি এখনও সমালোচিত রয়েছেন।

ডাক্তারদের একটি বহির্বিভাগে নিয়মিত প্রাক্তন রাষ্ট্রপতির স্বাস্থ্য পর্যবেক্ষণ করা হচ্ছে। আগের দিনই, সেনাবাহিনীর আরএন্ডআর হাসপাতাল জানিয়েছিল, প্রণব মুখোপাধ্যায়ের মস্তিষ্কে একটি বৃহত রক্ত ​​জমাট বাঁধেছে যার জন্য তাকে সোমবার একটি অস্ত্রোপচার করতে হয়েছিল।

জানা গেছে যে প্রাক্তন রাষ্ট্রপতি দুর্ঘটনাক্রমে তাঁর বাথরুমে পিছলে যান এবং পড়ে যাওয়ার ফলে তার মস্তিষ্কে রক্ত ​​জমাট বাঁধার সৃষ্টি হয়।

সোমবার, প্রণব মুখার্জি একটি টুইট বার্তায় বলেছেন যে তিনি কোভিড -১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন এবং শেষ সপ্তাহে তাঁর সংস্পর্শে আসা লোকদের নিজেকে বিচ্ছিন্ন করার জন্য এবং উপন্যাসের করোনভাইরাস পরীক্ষা করার জন্য অনুরোধ করেছেন।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সোমবার সেনাবাহিনীর আরএন্ডআর হাসপাতাল পরিদর্শন করে প্রাক্তন রাষ্ট্রপতির স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নেন।

তাঁর হাসপাতালে ভর্তির খবর পাওয়ার পরপরই তাঁর প্রাথমিক সুস্থতার জন্য বিভিন্ন মহল থেকে শুভেচ্ছার শুভেচ্ছা জানানো হয় এবং বেশ কয়েকজন নেতা টুইটারে তাদের শুভেচ্ছাকে প্রেরণ করেছিলেন। রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ মুখার্জির মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের সাথেও কথা বলেছেন এবং সোমবার সন্ধ্যায় তার স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নেন।

এদিকে, পশ্চিমবঙ্গের বীরভূম জেলার প্রণব মুখোপাধ্যায়ের পল্লী গ্রামের লোকেরা তাঁর দ্রুত সুস্থতার জন্য তিন দিনের বিশেষ প্রার্থনার আয়োজন করেছেন।

একজন শক্তিশালী বক্তা ও পণ্ডিত, প্রণব মুখার্জি ভারতের ১৩ তম রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হওয়ার আগে এবং কংগ্রেসের একজন শীর্ষস্থানীয় ছিলেন এবং জুলাই ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত শীর্ষ পদে দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

আপনি এই HTML ট্যাগ এবং মার্কআপগুলো ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*