কোবরা উদ্ধার করার জন্য চেষ্টা করার সময় মুম্বাই দুর্দশা মৃত্যু চুম্বন পায়

একটি উত্সাহী পশু উদ্ধারকর্মী, সোমনাথ মহাত্ড়ে, একটা গোখরা সাপ সংরক্ষণ পরে মারা যান. তার জীবন সময় ১০০ জনেরও বেশি সাপ ধরার পর মারাত্মক গোক্ষুরা তার জীবন দাবি. কথিত আছে যে, মুম্বাই-ভিত্তিক কিশোর নভি মুম্বাই মধ্যে একটি গাড়ী অধীনে থেকে সাপ উদ্ধার.

আপনি তার মৃত্যুর কারণ জানতে মর্মাহত হবেন. কেউটে থেকে মৃত্যুর একটি চুম্বন তরুণ বালক এর জীবন নিয়ে গেল!

তার ফেসবুক অ্যাকাউন্ট এ চেহারা দেখায় যে ছেলে সাপ ধরা ও স্বচ্ছন্দে সঙ্গে মারাত্মক শারীরিক কসরত বন্ধ টান করতে ব্যবহৃত. একই কৌশল অনুসরণ করার চেষ্টা, তিনি কোবরা একটা চুমু রোপণ করার চেষ্টা করেছিল কিন্তু এটা তাকে পরিবর্তে বিট. পুলিশ কর্মকর্তারা নিশ্চিত যে তিনি তার বুকের ওপর একটা বিষধর সর্পদংশন সঙ্গে একটি নাগরিক হাসপাতালে ভর্তি করা হয়, কিন্তু তিনি তিন দিন পরে এটি আত্মসমর্পণ টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে.

তাঁর মৃত্যু পশু রেসকিউ গ্রুপ থেকে প্রতিরোধের স্ফুলিঙ্গ ছড়ান. বন্যপ্রাণি বিষয়ক অধ্যয়ন কল্যাণ রেসকিনক অ্যাসোসিয়েশনের পবন শর্মা বলেছেন, “এটা খুবই দু: খজনক যে একটি তরুণ জীবন তাই আচমকা শেষ হয়ে গেছে. তার ফেসবুক প্রোফাইলে সাপ সঙ্গে বাজানো এবং এমনকি একটি গোখরা সস্নেহ তাকে নিয়ে বেশ কিছু ছবি রয়েছে. এই ধরনের শারীরিক কসরত কঠোরভাবে নিষিদ্ধ করা উচিত নয়, যা কেন আমরা বন বিভাগের থানে বৃত্ত প্রতি আহ্বান জানিয়েছেন নির্দেশিকা জারি করার. ”

আরেকটি সাপ ত্রাণকর্তা পত্রিকাকে বলেন যে বন কর্মকর্তারা সাপের ধরার জন্য পরিচয়পত্র ইস্যু করার কয়েক বছর আগে ব্যবহৃত কিন্তু এটা বন্ধ করে দেওয়া হয় “যখন সরীসৃপের সংযুক্ত অবৈধ বন্যপ্রাণী কার্যক্রম অভিযোগ নথিভুক্ত হয়েছে”.

অত্যন্ত দুঃখজনক, বন কর্মকর্তারা যেমন ঘটনা এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে সাপের সস্নেহ শারীরিক কসরত খুলিয়ে শুধু সামাজিক নেটওয়ার্কিং সাইটগুলি উপর জনপ্রিয় পেতে.

মন্তব্য করুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

আপনি এই HTML ট্যাগ এবং মার্কআপগুলো ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*