ইউএস সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের 65% জাস্ট এক সোশ্যাল নেটওয়ার্কে খবর পান

আমেরিকানরা একাধিক সোশ্যাল মিডিয়ায় নেটওয়ার্ক এবং 35% তাদের একাধিক বিষয়ে খবর পান, যা সামাজিক মিডিয়া মাধ্যমে সংবাদ সংগ্রহের বিভেদ সৃষ্টি করে।

তবে, বৃহস্পতিবার প্রকাশিত পিউ রিসার্চ সেন্টারের একটি নতুন প্রতিবেদনে বলা হয় যে, আমেরিকার বিশাল সংখ্যক (65%) সংবাদ মাধ্যমের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে শুধুমাত্র একটি সামাজিক নেটওয়ার্ক থেকে সেই খবর পায় এবং ফেসবুক রাজা হয়।

গবেষণাটি দেখায় যে খুব অল্প সংখ্যক আমেরিকানরা তাদের খবর পেতে লিংকডইন, Pinterest বা Google+ এর মতো বড় সামাজিক নেটওয়ার্ক ব্যবহার করে। ফেসবুকের পরে, ইউটিউব দ্বিতীয় সর্বোচ্চ নাগালের সাথে সামাজিক নেটওয়ার্ক; 10% যারা সংবাদ জন্য সামাজিক মিডিয়া ব্যবহার করে সেখানে খবর পাবেন।

যেমন Pew আগে রিপোর্ট করা হয়েছে, সব আমেরিকানদের 30% ফেসবুকে তাদের খবর পেতে, শুধুমাত্র 8% টুইটারে খবর খুঁজে পেতে। Google+ অনুসরণ করে 4%, এবং LinkedIn পরবর্তী 3% সঙ্গে র্যাঙ্ক।

রেডডিট শীর্ষস্থানীয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট যা তার ব্যবহারকারীকে সংবাদ সামগ্রীতে চালানোর জন্য; রেডডিট ব্যবহারকারীদের 62% খবর ভোক্তাদের। কিন্তু আমেরিকার মাত্র 3% রেডডিটে রয়েছে, যার অর্থ মোট মার্কিন জনসংখ্যার মাত্র 2% এটি সংবাদের মূল উত্স হিসাবে ব্যবহার করে।

ফেসবুক এবং টুইটার উভয় সংবাদ খরচ জন্য জনপ্রিয় নেটওয়ার্ক। তাদের ব্যবহারকারীদের অর্ধেক – ফেসবুকের জন্য 47%, টুইটারের জন্য 52% – নতুন নেট গবেষণার মতে, সেই নেটওয়ার্কগুলি ব্যবহার করার সময় খবর ব্যবহার করে।

সোশ্যাল মিডিয়া এবং সংবাদের ভূমিকা নিয়ে পিউ রিসার্চ সেন্টার থেকে এই গবেষণার সিরিজটি সর্বশেষ।

মন্তব্য করুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

আপনি এই HTML ট্যাগ এবং মার্কআপগুলো ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*